এপ্লিয়েট মার্কেটিং থেকে যেভাবে অনলাইনে আয় করবেন

এফিলিয়েট মার্কেটিং করে আপনি অনায়াসে আয় করতে পারেন , এর জন্য আপনাকে কোন কিছু ক্রয় বিক্রয় করতে হবে না। কি ভাবে করবেন এই এফিলিয়েট মার্কেটিং তা নিয়ে আমি আজ আলোচনা করবো। আমি আজ দুটো সাইট এর সাথে পরিচয় করে দিবো যা থেকে আপনি এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। সাইট দুটির নাম

www.co.cc এবং
www.ziddu.com
www.co.cc

www.co.cc 

হল একটা ফ্রী ডোমেইন সাইট এটা সবাই জানে । এরা ফ্রীতে ডোমেইন নেইম দিয়ে থাকে । এ নিয়ে বেশি কথা বললামান । যাই হোক এ থেকে কি ভাবে আয় করা যায় এবার আমি সেই কথায় বলছি । আপনি তবে এখানে নিজের ডোমেইন নেয়ার পাশাপাশি এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আয় এর সুযোগ আছে ।
co.cc থেকে কিভাবে আয় করবেঃ

এখানে আপনি এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আয় করতে পারবেন । এখানে আপনি কাউকে রেজিষ্ট্রেশন করালে .10$ পাবেন । এবং 1$ হলে আপনি পে-আউট করতে পারবেন । এবং এই পে-আউট কেবল পেপ্যাল দিয়ে করা যায়। বাংলাদেশ এ যেহেতু পেপ্যাল সাপর্ট করে না তাই একটু অনন্য পদ্ধতি টাকা আনতে হবে নিচে এ নিয়ে বিস্তারিত আলোচনা করবো। এখন বলি কিভাবে কাজ করবেন। ১ম co.cc সাইট এ জান রেজিষ্ট্রেশন করুন এবং তার পর Referrals এ ক্লিক করুন (নিচের ছবি টা দেখুন) এবং Referrals এর জন্য আবার রেজিষ্ট্রেশন করুন ব্যস কাজ শেষ। এবার তারা একটা রেজিষ্ট্রেশন লিঙ্ক দিবে তা দিয়ে আপনি অনন্য কাউ কে রেজিষ্ট্রেশন করিয়ে আয় করুন এবং আপনার ব্লগ থাকলে আপনি আপনার ব্লগ এ Referrals ব্যানার এড দিয়ে এই কাজ করতে পারেন।

www.ziddu.com:

www.ziddu.com এই সাইট টা মুলত ফাইল শেয়ারিং সাইট তবে এথানে রয়েছে আয় করার সুযোগ । আপনি আপনার ব্লগ লিখেও এ মাধ্যমে বিভিন্ন সফট আপলোড করে তা নিয়ে ডাউনলোড লিংক দিয়ে আয় করতে পারেন । তা ছাড়া আপনি এফিলিয়েট মার্কিটিং এর মাধ্যমে অন্য কাউ কে রেজিষ্ট্রেশন করিয়ে আয় করতে পারেন ।
কি ভাবে পেপ্যাল থেকে টাকা আনবেনঃ

এখানে আমি দু পদ্ধতি কথা আলোচনা করবো। এই পদ্ধতিগুলো আমি জেনে ছি আমার এক বড় ভাই এর কাজ থেকে । এবং এগুলো পরীক্ষিত ।

১নং পদ্ধতিঃ

এই পদ্ধতিটি টাকা আনা একটু সহজ । আপনি এই পদ্ধতিতে বিভিন্ন অর্থ লেনদেন প্রতিষ্ঠানের মাধ্যমে টাকা আনতে পারবেন যেমন পেপ্যালবিডি ডট কম। এই সাইটে আপনি একাউন্ট খুলুন এবং এদের অফিসে গিয়ে প্রয়োজনীয় কাগজ পত্র পুরন করে সদস্য ফি দিয়ে একাউন্টটি একটিভ নিন । এখানে সদস্য ফি ২০০৳ থেকে ৫০০৳ নিতে পারে। একাউন্টটি একটিভ হয়ে গেলে আপনি সহজে এরপর থেকে টাকা উত্তোলন করতে পারবেন। প্রতি লেনেদেনে তারা ৫% থেকে সর্বোচ্চ ১০% ফি রাখবে।

২নং পদ্ধতিঃ

যারা অনলাইনে কম টাকা আয় করেন তাদের জন্য এই পদ্ধতি টা ভাল । কারন এই পদ্ধতি তে আপনি সহজে মোবাইল বা নেট বিল দিতে পারবেন। এর জন্য আপনাকে যে কোন ভাবে একটি পেপ্যাল একাউন্ট খুলতে হবে (ভেরিফাই এর দরকার নেই পরবেন না) তারপর www.ziddu.com বা www.co.cc আয়ের জমাকৃত টাকাremit2cell.com বা flexi-load.com থেকে সরাসরি মোবাইলে নিযে আসা যায়।

Posted in Freelancing, Marketplace and tagged .

Leave a Reply