১০ টি আজব এবং মজার ওয়েবসাইট যেগুলো হয়ত আপনি এখনও ভিজিট করেননি !

ওয়েবসাইট জিনিসটার সাথে প্রায় সবাই পরিচিত। এই টিউনটির আলাদাভাবে কোন ভূমিকা করার প্রয়োজন হবেনা। টাইটেল দেখেই সবাই বুঝেছেন এই টিউনে কি থাকবে। এই টিউনটিতে আপনাদেরকে ১০ টি এমন ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দেব যেগুলো একইসাথে অসাধারন এবং মজার এবং যেগুলো হয়ত আপনি এখনও পর্যন্ত ভিজিট করেন নি। আমার মনে হয় এই টিউনে লেখা প্রত্যেকটি ওয়েবসাইট ভিজিট করেই আপনাদের ভাল লাগবে। এখানে লেখা প্রত্যেকটি ওয়েবসাইটই উইন্ডোজ পিসি এবং ম্যাক ওএস এ ১০০% কার্যকর হবে। আশা করি এর মধ্যে অধিকাংশ ওয়েবসাইটই এন্ড্রয়েড বা আইফোনে মানে স্মার্টফোনেও ভালভাবেই কাজ করবে যদিও তার কোন নিশ্চয়তা নেই। আর ভূমিকা না করে টিউনটি শুরু করা যাক। 🙂

100,000 Stars

শুরু করা যাক ১ লক্ষ তারা নামের এই ওয়েবসাইটটি দিয়ে। কখনো ভেবে দেখেছেন এই সম্পূর্ণ বিশ্বজগতের তুলনায় আপনি বা আমি ঠিক কতটা ছোটো ? আমাদের মানুষের কথা বাদই দিলাম। আমাদের এই পৃথিবীটা এই সম্পূর্ণ বিশ্বজগতের তুলনায় কতটা ছোটো ভেবে দেখেছেন ? ভেবে দেখেন আর নাই বা দেখেন, এই ওয়েবসাইটটি ভিজিট করলে আপনি কিছুটা হলেও ধারনা পাবেন যে আমরা আসলে কতটা ক্ষুদ্র। এই ওয়েবসাইটটি আপনাকে সম্পূর্ণ ইউনিভার্সের মধ্যে আপনার জায়গাটা ঠিক কোথায় সেটাই দেখাবে। মাউস কার্সর এর সাহায্যে জুম ইন, জুম আউট করে দেখতে পারবেন সব এবং অবশ্যই ভাল লাগবে। অবসর সময়ে ভিজিট করে দেখতে পারেন ওয়েবসাইটটি।

এখানে ভিজিট করতে পারেন ওয়েবসাইটটি।

Faces of Facebook

ফেসবুক তো প্রায় সবাই ব্যবহার করেন। আপনি কি ফেসবুকে সবসময় নিজের আইডি আর নিজের নাম আর নিজের ছবি দেখতে দেখতে বিরক্ত ? তাহলে এবার অন্যদের  ছবি দেখুন। কখনও ভেবে দেখেছেন, পৃথিবীর সব ফেসবুক ব্যবহারকারীদের ছবি পরপর একটি পৃষ্ঠায় সাজানো হলে সেখানে আপনার জায়গা কতটুকু হবে ? পৃথিবীর সমস্ত ফেসবুক আইডির প্রোফাইল পিকচার সাজানো হলে দেখান থেকে আপনার প্রোফাইল পিকচার খুঁজে বের করতে পারবেন আপনি ? চেষ্টা করে দেখতে পারেন এই ওয়েবসাইটে যেয়ে। আমি বলব চেষ্টা না করাই ভাল। কারন সেখানে এত বেশি প্রোফাইল পিকচার আছে যে, আপনি সাধারনভাবে কখনোই আপনার নিজেরটা খুঁজে বের করতে পারবেন না। ওয়েবসাইটে যেখানে যাদের ছবি দেখবেন, তাদের ছবির উপরে ক্লিক করে সরাসরি তাদের প্রোফাইলও ভিজিট করতে পারবেন। যদি দেখতে চান যে ফেসবুকের সব প্রোফাইল পিকচার একটি পেজে রাখলে কেমন দেখায় তাহলে এই ওয়েবসাইটটি থেকে ঘুরে আসতে পারেন।

এখানে ভিজিট করতে পারেন ওয়েবসাইটটি।

Sneeze the Dragon

এই ওয়েবসাইটটি বেশ মজার। এই ওয়েবসাইটে গেলে আপনি একটি কার্টুনের থ্রিডি ড্রাগন পাবেন যেটাকে আপনি মাউস কার্সর দিয়ে ইচ্ছামত যেদিক থেকে ইচ্ছা ঘুরিয়ে দেখতে পারবেন। শুধু তাই না, আপনি মাউসে ক্লিক করে ড্রাগনটিকে হাঁচি দিয়ে মুখ থেকে আগুন বের করতে সাহায্য করতে পারবেন। আগুনের পরিমান নির্ভর করবে আপনি কত দ্রুত মাউসে ক্লিক করতে পারেন তার ওপর। শুনে বাচ্চাদের জন্য একটা সিম্পল গেমস মনে হলেও এটি বেশ মজার এবং অবসর সময় পার করার জন্য একটি ভালো উপায়। যদি কিছু অবসর সময় পার করতে চান, তাহলে এই ওয়েবসাইটটি একবার ভিজিট করে দেখতে পারেন।

এখানে ভিজিট করতে পারেন ওয়েবসাইটটি।

Eelslap

আমার মনে হয় আজকের টিউনের এই সবগুলো ওয়েবসাইটের মধ্যে সবথেকে স্টুপিড এবং সবথেকে মজার ওয়েবসাইট  এটি। আমি জানিনা যে এই ওয়েবসাইটটির ফাউন্ডার, সে কি মনে করে বা কি ভেবে আর কি উদ্দেশেই বা এই ওয়েবসাইটটি তৈরি করেছে। এই ওয়েবসাইটে ঢুকলে আপনি দেখতে পাবেন একজন সাধারন ভদ্র চেহারার মানুষকে যিনি শুধুমাত্র দাঁড়িয়ে থাকবেন। আপনার কাজ হবে আপনার মাউস কার্সর ব্যবহার করে উনার ২ গালে থাপ্পড় দেয়া এবং সেটাও আবার একটা ইল মাছ দিয়ে। আমি সত্যিই জানিনা এর কারন কি। কিন্তু এই কাজটি সত্যিই অনেক মজার। একবার ওয়েবসাইটটিতে ঢুকে লোকটিকে একবার মারার পর আপনার বারবার মারতে ইচ্ছা করবে।

এখানে ভিজিট করতে পারেন ওয়েবসাইটটি।

Omg ! Laser Guns ! Pew Pew Pew

এটিও আরেকটি অসাধারন মজার ওয়েবসাইট। এই ওয়েবসাইটটি মূলত এক ধরনের শুটিং গেম। কিন্তু মজার ব্যাপার হচ্ছে, এখানে আপনাকে গেম খেলতে হবে একটি কাঠবিড়ালি হয়ে। গেম এর লোকেশন হবে পৃথিবীর বাইরে স্পেসের কোন একটা জায়গায়। আপনাকে কাঠবিড়ালি হয়ে একটি লেজার গান ব্যবহার করে আপনার দিকে তেড়ে আসা ডোনাল্ড ট্রাম্প গুলোকে শুট করতে হবে। যত বেশি শুট করবেন তত বেশি পয়েন্ট পাবেন। এই গেমের মধ্যে লেজার গান দিয়ে শুট করার সময় Pew Pew করে একটা সাউন্ড হবে যেটা যথেষ্ট হাস্যকর এবং এই সাউন্ডটি গেম খেলার মজা আরো অনেক বাড়িয়ে দেয়। যদি কিছু সময় নষ্ট করতে চান ডোনাল্ড ট্রাম্পকে শুট করে, তাহলে এই ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।

এখানে ভিজিট করতে পারেন ওয়েবসাইটটি।

Giphy

এই ওয়েবসাইটটির সাথে প্রায় সবাই পরিচিত। তবুও যারা জানেন না তাদের জন্য এই ওয়েবসাইটটিও এখানে তালিকাভুক্ত করলাম। এই ওয়েবসাইটটি ইন্টারনেটের অন্যতম একটি GIF ওয়েবসাইট। যারা GIF ভালবাসেন বা GIF দেখতে ভালবাসেন, তাদের কাছে এই ওয়েবসাইটটি অনেক ভাল লাগবে। এই ওয়েবসাইটে আপনি হাজার হাজার Funny GIF সহ আরো বিভিন্ন ধরনের GIF পাবেন। আপনি যদি অবসর সময়ে  একটু হাসতে চান বা যদি কোন Funny GIF দেখতে চান, তাহলে এই ওয়েবসাইটটি একবার ঘুরে আসতে পারেন।

এখানে ভিজিট করতে পারেন ওয়েবসাইটটি।

Pixel Thoughts

এই ওয়েবসাইটটি তাদের জন্য যারা মেডিটেশন করেন বা মেডিটেশন করার অভ্যাস আছে। এই ওয়েবসাইটটির দাবি, এটি আপনাকে ৬০ সেকেন্ড মেডিটেশন এর মধ্যে রেখে আপনার মন থেকে স্ট্রেস কমাতে সাহায্য করে বা আপনার টেনশন কমাতে সাহায্য করে। এই ওয়েবসাইটটি নিয়ে তেমন বেশি কিছু বলার নেই। এটি সত্যিই কাজ করে কিনা সেটা আপনি ভিজিট করলেই বুঝবেন। এছাড়া এই ওয়েবসাইটের ইউজার ইন্টারফেসটি এক কথায় অসাধারন।

এখানে ভিজিট করতে পারেন ওয়েবসাইটটি।

Zoomquilt

এই ওয়েবসাইটটিও অনেক মজার একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটটি কিসের জন্য এবং ওয়েবসাইটে কি চলছে এটা বোঝার জন্য অবশ্যই ওয়েবসাইটটি ভিজিট করতে হবে আপনাকে একবার। এই ওয়েবসাইটটি সম্পর্কে এভাবে সঠিকভাবে লিখে প্রকাশ করা সম্ভব না যে এটার ভেতরে কি চলছে। শুধুমাত্র এইটুকু বলতে পারি, এই ওয়েবসাইটটিতে ঢুকলে আপনাকে যে এনিমেশন ভিডিওটি দেখানো হবে, তা মাইন্ড ব্লোয়িং। এনিমেশনটি দেখার সময় আপনি চোখ ফেরাতে পারবেন না। আপনার মনে হবে আপনাকে একটি নতুন দুনিয়ায় নিয়ে যাওয়া হয়েছে যা সম্পূর্ণ এনিমেশনের তৈরি। আর আনিমেশনটি কি নিয়ে এবং কিসের জন্য সেটা জানতে হলে ওয়েবসাইটটি ভিজিট করা ছাড়া আর কোন উপায় নেই।

এখানে ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।

Omfgdogs

এই ওয়েবসাইটটিও অনেক মজার। আপনি যদি কুকুরপ্রিয় মানুষ হয়ে থাকেন তাহলে  আপনার এই ওয়েবসাইটি আপনার বেশি ভাল লাগবে। কারন এই ওয়েবসাইটটিতে সারাক্ষন অবিরাম ভাবে দৌড়াতে থাকা ছোট ছোট কুকুরের বাচ্চা ছাড়া আর কিছুই নেই। এই ওয়েবসাইটটি ভিজিট করলে আপনি দেখবেন একটি সুন্দর মিউজিকের সাথে সাথে অসংখ্য ছোট ছোট কুকুরের বাচ্চা একসাথে দৌড়াচ্ছে। খুব অসাধারন কিছু না হলেও এটা দেখতে বেশ ভালই লাগে।

এখানে ভিজিট করতে পারেন ওয়েবসাইটটি।

A Soft MurMur

টিউনটি শেষ করি একটি অসাধারন ওয়েবসাইট দিয়ে। এই ওয়েবসাইটটিতে কিছু কয়েক ধরনের সাউন্ড আছে যেগুলো সত্যিই খুবই Relaxing এবং মনোমুগ্ধকর। এই ওয়েবসাইটে বৃষ্টির শব্দ, বিদ্যুৎ চমকানোর শব্দ, বাতাসের শব্দ, সমুদ্রের ঢেউ এর শব্দ, আগুনের শব্দ, পাখির শব্দ এবং আরো বিভিন্ন ধরনের শব্দ আছে। এবং এই প্রত্যেকটি শব্দ যথেষ্ট Accurate। যেকোনো সময় এই ধরনের কোন শব্দ শুনতে চাইলে এই ওয়েবসাইটে চলে যেতে পারেন। চাইলে কোন কাজ করার সময় এই ওয়েবসাইটে ঢুকে কোন একটি Relaxing  সাউন্ড চালিয়ে রাখতে পারেন। এই ওয়েবসাইটটি যে কারোর ভাল লাগতে বাধ্য।

এখানে ভিজিট করতে পারেন ওয়েবসাইটটি।

এই ছিল ১০ টি একইসাথে আজব, অসাধারন এবং মজার ওয়েবসাইট। এমন আরো অনেক অনেক ওয়েবসাইট আছে। সেগুলো নিয়ে এর পরে অন্য একদিন টিউন করা যাবে। আজকের টিউন এখানেই শেষ করছি। আর টিউন সম্পর্কে যেকোনো ধরনের প্রশ্ন থাকলে অবশ্যই টিউনমেন্ট করে জানাবেন। ভাল থাকবেন।

টিউন করেছেন : সিয়াম রউফ একান্ত

Posted in Internet and tagged , .

Leave a Reply