earn dollar by yt

ইউটিউব এর নতুন নিয়ম ১০০০০ দশ হাজার ভিউ না হলে মনিটাইজেশন অন হবে না। আসুন জানি

আজকের বিষয় বস্তু হচ্ছে ইউটিউব তাদের পার্টনার প্রোগ্রামে নতুন পরিবর্তন এনেছে ২০০৭ এর পর এই প্রথম এমন একটা বড় পরিবর্তন আনল যা আসলেই দরকার ছিল আসুন জানি কি সেটা ?

 

ইউটিউব এর নতুন নিয়ম চালু হয়েছে যা নতুন এবং ভালো কনটেন্ট নিয়ে কাজ করা ইউটিউবার দের জন্য সত্যি ভালো।

” ইউটিউব এর নতুন নিয়ম অনুজাই যে কেউ চাইলেই মনিটাইজেশন অ্যাক্টিভ করতে পারবে না এর জন্য তার সর্বমোট ১০ হাজার ভিউ লাগবে। ১০ হাজার ভিউ হলেই হবে না ১০ হাজার ভিউ হউয়ার পর আপনাকে মনিটাইজেশন এর জন্য আবেদন করতে হবে ওরা আপনার চ্যানেল কে পর্যবেক্ষণ করবে সব কিছু নিয়মের মধ্যে থাকলে আপনাকে ওদের YPP (YouTube Partner Program) এর আওতাতে নিয়ে আসবে এবং আপনার ভিডিও তে অ্যাড দেখানো সুরু করবে মানে হোল আপনার ইনকাম সুরু হবে।

স্বাগত যানাই ইউটিউব এর নতুন নিয়ম কে এখন হয়ত আজে বাজে চ্যানেল এর জন্য ভালো চ্যানেল হারানোর ভয় থাকবে না। এখন সত্যিকারের ইউটিউবার রাই টিকে থাকবে।

 

অনেকের সাধারন একটা প্রশ্ন থাকবে আমি জানি আর সেটা হোল ভাই আমার কি প্রতিটা ভিদিওতে ১০ হাজার ভিউ লাগবে এটার উত্তর হোল না।

মনে করেন আপনার ১০ ভিডিও আছে একটা চ্যানেল এ আপনি প্রতিটা ভিডিও তে ১ হাজার করে ভিউ পেয়েছেন তাহলে আপনার ১০ হাজার ভিউ হবে এবং আপনি মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন।  তাই সহজ ভাবে বলতে সেটা একটা ভিডিও বা ১০০ টা সর্বমোট ১০ হাজার ভিউ হলেই হবে।

 

এখন যারা সত্যিকার অর্থে ভালো কাজ করতে চান এবং করেন এদের জন্য ইউটিউব খুবি ভালো যায়গা। কিন্তু যাদের কাজ কপি করে ভিডিও ব্যবহার করা, আলতু ফালতু বিষয় নিয়ে ভিডিও বানানো, এদের জন্য ইউটিউব এ এখন র কোন যায়গা নেই। তাই যারা নতুন করে অনেক বড় স্বপ্ন নিয়ে ইউটিউব এর পথে হাঁটতে চাচ্ছেন নিজেকে সফল জায়গাতে নিতে চাচ্ছেন কাজ শুরু করে দিন ইনশাআল্লাহ্‌ সফল আপনি হবেন ই।

 

তবে কাজের আগে জানুন, দেখুন, বুঝুন এর পর কাজে নামুন, অনেক বিষয় আছে জানার অনেক কিছু আছে শেখার তাই প্রথমে সিখুন পড়ে কাজে নামুন। আর একটা গুরুত্বপূর্ণ কথা টাকার ধান্দা নিয়ে কাজ শুরু করবেন না কাজ করুন কিছু নতুন করার লক্ষে টাকা অটো ই আসতে থাকবে।

 

যারা কাজ জানেন এবং পারেন কিন্তু কি নিয়ে কাজ করবেন বুঝতে পারছেন না তাদের জন্য ৩ টা খুবি জনপ্রিয় বিষয় বলছি

১। টেকনোলোজি

২। সেলিব্রেটি

৩। নিউজ (বাংলা তবে আমি বলবো ইংরেজি)

 

এবং সময় এর সাথে তাল মিলিয়ে যদি কাজ করে সফল হতে চান আরেকটা বিষয় নিয়ে কাজ শুরু করতে পারেন সেটা হোল

স্পোর্টস (এখন ইপিএল এর সময় তাই শুরু করতে পারেন এটা দিয়েই)

Posted in Youtube and tagged , .

Leave a Reply