কিছু ওয়েব সাইট যা আপনাকে স্মার্ট (Smart) হতে সাহায্য করবে!

Image result for important website where u can be smart

“কিছু ওয়েবসাইট আছে যা আপনাকে দৈনন্দিন কাজে এবং জীবনের বিভিন্ন ক্ষেত্রে সহজ, সুন্দর ও স্মার্টভাবে কাজ করতে সাহায্য করবে।” প্রায় প্রতিদিনই আমরা ইন্টারনেট ব্যবহার করি এবং বিভিন্ন ওয়েবসাইটে বিচরণ করি। বিশেষ করে ফেসবুকসহ বিভিন্ন সোস্যাল মিডিয়াতে আমরা মূল্যবান সময় নষ্ট করি। তবে সেই সময়টা যদি ভাল কোন ওয়েবসাইটে ব্যয় করেন তাহলে আপনি আরো স্মার্ট হতে পারবেন। নিচে তেমনি কিছু ওয়েবসাইট এর লিস্ট দেয়া হল:

১। Unplug the TV

টিভি দেখে সময় নষ্ট না করে এই ওয়েবসাইট এর বিভিন্ন ভিডিওগুলো দেখতে পারেন যা আপনার মনকে সজিব ও সতেজ করবে।

২। Thesaurus

Thesaurus হচ্ছে সমার্থক শব্দের এমন একটি ওয়েবসাইট যা বিভিন্ন articles বা essays লেখার ক্ষেত্রে আপনার vocabulary এবং speaking skills কে আরো বেশি দক্ষ করবে।

৩। Khan Academy

Khan Academy বেশ প্রসিদ্ধ ও নামকরা একটি ওয়েবসাইট যা আপনাকে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন কোর্স শিখতে ও অনুশীলন করতে সাহায্য করবে।

৪। Coursera

Coursera অন্যতম একটি online learning প্লাটফর্ম যা আপনাকে প্রযুক্তিগত জ্ঞানকে সম্মৃদ্ধ করবে এবং প্রফেশনালভাবে দক্ষ করে তুলবে। আর এই সবই আপনি শিখতে পারবেন সম্পূর্ণ ফ্রি।

৫। Tutorialspoint

Tutorialspoint বেশ ভাল মানের একটি online learning প্লাটফর্ম যা আপনাকে কম্পিউটার বিষয়ক বিভিন্ন জ্ঞান শিখতে সাহায্য করবে।

৬। wikiHow

wikiHow আরেকটি চমৎকার ওয়েবসাইট। আপনি কিছু জানতে চান? কিছু শিখতে চান? তাহলে এই ওয়েবসাইটটি আপনার সব ধরনের টপিকের সুন্দর গাইডলাইন দিতে পারবে।

৭। eHow

eHow ফুড মেকিং, সৌন্দর্য, ফ্যাশন, প্রযুক্তি ও বাগানকরা সহ বিভিন্ন বিষেয়ের উপর সুন্দর গাইডলাইন ও টিপস শেখার ওয়েবসাইটটি।

৮। Wikipedia

Wikipedia হল একটি ফ্রি ইনসাক্লোপীডিয়া (বিশ্বকোষ বা জ্ঞানকোষ) যা থেকে বিভিন্ন বিষয়ের জ্ঞান আহরণ করতে পারবেন সম্পূর্ণ ফ্রি। শুধু তাই নয় আপনি বিভিন্ন বিষয়ে আর্টিকেল লিখতেও পারবেন।

৯। Lynda

Lynda.com অন্যতম আরেকটি online learning প্লাটফর্ম যা আপনাকে প্রযুক্তিগত জ্ঞান, সফটওয়ার ও ব্যবসাগত জ্ঞান এবং creative skill কে সম্মৃদ্ধ করবে এবং প্রফেশনালভাবে দক্ষ করে তুলবে।

১০। Zero Dollar Movies

যদি আপনি মুভি দেখার পাগল হন তাহলে এই ওয়েবসাইটটি আপনার জন্য পারফেক্ট। এখানে আপনি 15,000 হাজারেরও বেশি মুভি পাবেন এবং বিভিন্ন ভাষার উপর। আর এই মুভিগুলো দেখতে পারবেন সম্পূর্ণ ফ্রি।

Posted in Freelancing, Internet, Online Earning and tagged , .

Leave a Reply